বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

ভারতের পার্লামেন্ট থেকে ৯২ এমপি বরখাস্ত

ভারতের পার্লামেন্ট থেকে ৯২ এমপি বরখাস্ত

স্বদেশ ডেস্ক:

ভারতের সংসদের নিরাপত্তা বিঘ্নিত হওয়ায় বিজেপি নেতা অমিত শাহের কাছ থেকে বিবৃতি দাবি করায় পার্লামেন্ট থেকে বিরোধীদলের ৭৮ এমপিকে সাময়িকভাবে বরখাস্ত করেছেন স্পিকার ওম বিরলা। এর আগে গত সপ্তাহে এমন দাবি করে বরখাস্ত হয়েছিলেন ১৩ জন সংসদ সদস্য। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

গত সপ্তাহে লোকসভার অধিবেশন চলাকালীন সেখানে ঢুকে পড়েন দুই যুবক। এরপর সেখানে রঙিন ধোঁয়া ছেড়ে দেন। সংসদ ভবনের বাইরেও দুজন ধোঁয়া ছেড়ে একাত্মতা প্রকাশ করেন। তাদের চারজনকেই গ্রেপ্তার করা হয়েছে। আটক করা হয়েছে মূল পরিকল্পনাকারীকেও।

এরপর থেকেই সংসদে নিরাপত্তার প্রশ্ন বারবার তুলছে বিরোধী দলের সংসদ সদস্যরা।

বরখাস্ত সাংসদদের মধ্যে রয়েছেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী এবং বিধানসভায় দলের উপনেতা গৌরব গগৈ। তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, সৌগত রায়, শতাব্দী রায় এবং ডিএমকে সদস্য এ রাজা ও দয়ানিধি মারানও এ তালিকায় রয়েছেন।

এই নিয়ে বরখাস্ত হওয়া মোট এমপির সংখ্যা দাঁড়াল ৯২ জনে। বরখাস্ত হওয়ার পর সাংবাদিকদের সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে রঞ্জন চৌধুরী বলেন, সরকার স্বৈরাচারের চূড়ান্ত আচরণ করছে। তাদের সংখ্যাগরিষ্ঠতা আছে তাই সংসদকে পার্টি অফিসের মতো ব্যবহার করছে। এটা হতে পারে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877